Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Wed April 21 2021 ,

  • Techno Haat Free Domain Offer

সুশাসিত ঢাকা ছাড়া উন্নত ঢাকা গড়া সম্ভব নয়

Published:2020-12-31 00:28:09    
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, সুশাসিত ঢাকা ছাড়া উন্নত ঢাকা গড়া সম্ভব নয়। এটি ছিল নির্বাচনী ইশতেহারের মূল বিষয়।
তিনি বলেন, ‘সুশাসিত ঢাকা আমাদের ইশতেহারের মূল প্রতিপাদ্য বিষয়। সুশাসিত ঢাকা ছাড়া উন্নত ঢাকা গড়া সম্ভব নয়। সুতরাং কোন ব্যক্তি যদি এতে হেয় প্রতিপন্ন হন, লজ্জিত হন, সেটা সেই ব্যক্তির বিষয়। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিষয় নয়।’
মেয়র আজ ৪ নম্বর ওয়ার্ডের বাসাবো বালুর মাঠসংলগ্ন এলাকায় অন্তবর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্রের (এসটিএস) উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।
ব্যারিস্টার শেখ তাপস বলেন, ‘আমরা সুশাসিত ঢাকা গড়ার কাজ খুব জোরালোভাবে আরম্ভ করেছি। যদি সুশাসিত ঢাকা গড়তে না পারি তাহলে সকল কার্যক্রমই বৃথা হয়ে যাবে। আমরা দুর্নীতি নির্মূল করার জন্য প্রথম দিন থেকেই কঠোরভাবে কার্যক্রম আরম্ভ করেছি এবং প্রথম দিন থেকেই এ কার্যক্রম খুব জোরালোভাবে আরম্ভ করেছি।’
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন থেকে সম্পূর্ণরূপে দুর্নীতি নির্মূল করার ঘোষণা দিয়ে মেয়র বলেন, কোন অবহেলা, কোন অসদাচরণ, যে কোন ধরনের আত্মসাৎ কোনভাবেই বরদাস্ত করা হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে রূপকল্প দিয়েছেন, আমাদের মূল লক্ষ্য সেই রূপকল্প বাস্তবায়ন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার যে প্রত্যয় দিয়েছিলেন, লক্ষ্য দিয়েছিলেন, স্বপ্ন দেখিয়েছিলেন, আমরা সে স্বপ্ন বাস্তবায়ন করে ঢাকাকে একটি উন্নত ঢাকা হিসেবে গড়ে তুলবো।
এ সময় দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় কর্পোরেশন কর্তৃক ইজারাকৃত কোন সম্পত্তির বরাদ্দের পর টোল আদায়ের নির্ধারিত শর্ত ভঙ্গ করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে উল্লেখ করে তিনি বলেন, ইজারা দেয়া জায়গায় যদি কোন অনিয়ম বা গাফিলতি পাওয়া যায় এবং কর্পোরেশনের চিহ্নিত সীমানার বাইরে যদি কেউ কোন রকম অর্থ আদায় করে থাকে, তা আমাদেরকে জানালে অবশ্যই তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেব। সেই ইজারা বাতিল করা হবে, সেই ইজারাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে আর কোনো গাফিলতি, কোনো অবহেলা, কোন অসদাচরণ, কোন আত্মসাৎ, কোনো দুর্নীতির জায়গা নেই এবং থাকবে না।
অবৈধ দখলদার উচ্ছেদের কার্যক্রম চলমান থাকবে উল্লেখ করে ডিএসসিসি মেয়র বলেন, নকশাবহির্ভূত দোকান উচ্ছেদে চলমান অভিযান কোন ব্যক্তির বিরুদ্ধে নয়, সকল অবৈধ দখলদারদের বিরুদ্ধে। কোনভাবেই এই কার্যক্রমকে বাধাগ্রস্ত করা যাবে না। কোনোভাবেই সেটাতে আপোষ করা হবে না।
অনুষ্ঠানে ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে সংরক্ষিত ২, ৩ ও ৪ আসনের কাউন্সিলর ফারজানা ইয়াসমিন বিপ্লবী এবং কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী বিশেষ অতিথির বক্তব্য রাখেন।
এর আগে মেয়র নগরীর ইসলামবাগে (২৯ নং ওয়ার্ড) এবং নবাবগঞ্জ বেড়িবাঁধ সংলগ্ন এলাকায়(২৩ নম্বর ওয়ার্ড) আরও দুটি এসটিএস উদ্বোধন করেন।
এ সময় অন্যান্যের মধ্যে ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মো. সেলিম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মো. বদরুল আমিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল (ডা.) শরীফ আহমেদ, প্রধান প্রকৌশলী রেজাউর রহমান, সংশ্লিষ্ট কাউন্সিলর ও সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

আরও সংবাদ