Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Mon September 20 2021 ,

  • Techno Haat Free Domain Offer

বঙ্গবন্ধুর দেশে ফেরার মাধ্যমে স্বাধীনতা পূর্ণতা লাভ করে : তোফায়েল আহমেদ

Published:2021-01-11 07:00:49    
আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলির সদস্য তোফায়েল আহমেদ এমপি বলেছেন, ১৬ ডিসেম্বর আমরা হানাদার মুক্ত হয়েছিলাম। কিন্তু স্বাধীনতার স্বাদ ভোগ করতে পারেনি। বঙ্গবন্ধু যেদিন ফিরে এলেন সেদিনই (১০ই জানুয়ারি) বাংলাদেশে স্বাধীনতা পূর্ণতা লাভ করেছিলো। আজ দুপুরে তোফায়েল আহমেদ আওয়ামী লীগের ভোলা জেলা শাখার আয়োজনে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ভোলা সরকারি স্কুল মাঠে সমাবেশে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তোফায়েল আহমেদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে বাংলাদেশের মানুষ বিজয়ের পরিপূর্ণতা অর্জন করে। যার জন্ম না হলে আজো আমরা পাকিস্তানের দাসত্ব করতাম। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু পাকিস্তান প্রতিষ্ঠার পর হৃদয় দিয়ে উপলব্ধি করেছিলেন যে এই পাকিস্তান বাঙালীদের জন্য হয়নি। একদিন বাংলার ভাগ্য নিয়ন্তা বাঙালীদেরকেই হতে হবে। প্রবীণ এই আওয়ামী লীগ নেতা বলেন, ৫৪ এর যুক্তফ্রন্ট, ৬২ সালের শিক্ষা আন্দোলন, ৬৬ এর ছয়দফা, ৬৯ এর ঐতিহাসিক গণঅভ্যুত্থান, ৭০ সালের নির্বাচনের মধ্যে দিয়ে জাতির পিতা সমস্ত বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন। তিনি প্রথমে নিজেকে, তারপরে তার দল আওয়ামী লীগকে, এবং পরে বাংলার মানুষকে এক কাতারে এনছিলেন।
তিনি বলেন, বার বার বঙ্গবন্ধুকে ফাঁসি দেয়ার চেষ্টা করা হয়েছিলো। একপাশে ছিলো ফাঁসি, অন্যপাশে প্রধানমন্ত্রীর গদি। বঙ্গবন্ধু প্রধানমন্ত্রীর গদি ত্যাগ করে ফাঁসির মঞ্চ বেছে নিয়েছিলেন। শুধু বলেছিলেন আমার লাশটা বাংলার মাটিতে পৌঁছে দিও।
জেলা আওয়ামীলীগের সহসভাপতি মো. দোস্ত মাহামুদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন,জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, জেলা আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ।
সমাবেশে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসহযোগি সংগঠনের নেতা-কর্মীদের পাশাপাশি ভোলা সদরের ১৩টি ইউনিয়ন ও পৌর এলাকার ৯টি ওয়ার্ড থেকে প্রায় অর্ধলক্ষ মানুষ অংশ নেন। কিছু সময়ের জন্য পুরো শহর মিছিলের শহরে রুপ নেয়। পরে একটি বর্ণাঢ্য শোভা যাত্রা ঢোল বাদ্য বাজিয়ে ভোলা শহর প্রদক্ষিণ করে।

আরও সংবাদ