Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Fri September 21 2018 ,

খাগড়াছড়ির বাঘাইছড়িতে ব্রাশ ফায়ারে এক ব্যক্তি খুন

Published:2013-04-23 05:25:03    

ইউপিডএফ’র নিন্দা ও প্রতিবাদ
খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি-রাঙামাটির সীমান্তবর্তী বাঘাইছড়ি উপজেলার জীবতলী গ্রামে মঙ্গলবার সকাল সোয়া ৬টায় সন্তু গ্রুপের সশস্ত্র সন্ত্রাসীরা সম্ভু লাল চাকমা (৬০) নামে এক ব্যক্তিকে ব্রাশ ফায়ার করে হত্যা করেছে। তিনি জীবতলী গ্রামের লক্ষীকুমার চাকমার ছেলে।
ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর বাঘাইছড়ি উপজেলা ইউনিটের প্রধান সংগঠক সমশান্তি চাকমা এক বিবৃতিতে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে তিনি ঘটনার বর্ণনা দিয়ে বলেন, সম্ভু লাল চাকমা সকাল ৬টার দিকে জীবতলী গ্রামের নীহারু চাকমার দোকানে বের হন। এর কিছুক্ষণ পরই তালুকাদার পাড়ার দিক থেকে বিপ্লব চাকমার নেতৃত্বে সন্তু গ্রুপের কয়েকজন সন্ত্রাসী এসে তাকে লক্ষ্য করে গুলি চালায়। এতে তিনি ঘটনাস্থলেই নিহত হন। তার মৃত্যু নিশ্চিত করে সন্ত্রাসীরা আবারো তালুকদার পাড়ার দিকে পালিয়ে যায়।
বিবৃতিতে এ ঘটনাকে কাপুরুষোচিত উল্লেখ করে তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামের জনগণ যে সময়ে ঐক্য-ভ্রাতৃত্ব জোরদার করতে সংঘাত বন্ধের দাবি জানাচ্ছে সে মুহুর্তে সন্তু গ্রুপ এ ধরনের হত্যাকান্ড ঘটিয়ে পার্বত্য চট্টগ্রামে অরাজক পরিস্থিতি সৃষ্টি করতে চাইছে।

ইউপিডিএফ, রাঙামাটি ইউনিটের প্রচার ও প্রকাশনা বিভাগ সোনামনি চাকমা এক বিবৃতিতে তিনি সন্তু গ্রুপের সশস্ত্র সন্ত্রাসীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার জন্য জনগণের প্রতি আহ্বান জানান। তিনি অবিলম্বে সন্তু গ্রুপের সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি এবং এধরনের ঘটনা বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জোর দাবি জানান।

হত্যাকান্ডের ঘটনায় বাঘাইছড়ি থানার অফিসার্স ইনচার্জ রফিক উল্ল্যাহ জানান, দুস্কৃতিকারীরা মঙ্গলবার সকালের দিকে (৬০) বছর বয়সী সম্ভু লাল চাকমা নামক এক ব্যাক্তিকে হত্যা করে পালিয়ে যায়। পুলিশ সকাল সাড়ে ৮টার দিকে খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য খাগড়াছড়ি মর্গে প্রেরন করে। এ নিয়ে পুলিশের পক্ষ থেকে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে বলে তিনি জানান।  


বাংলাংবাদ২৪/আল-মামুন/একে কাব্য