Widget by:Baiozid khan
  • Advertisement

মির্জা ফখরুলসহ নেতাদের মুক্তির দাবি অস্ট্রেলিয়া বিএনপির

Published:2013-05-01 20:29:48    

সিডনি: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল্লাহ আল নোমান, সাদেক হোসেন খোকা, মোয়াজ্জেম হোসেন আলালসহ জাতীয়তাবাদী দলের সকল কেন্দ্রীয় নেতার মুক্তির দাবি জানিয়েছে বিএনপি অস্ট্রেলিয়া। সোমবার সিডনিতে এক প্রতিবাদ সভা থেকে এই দাবি জানানো হয়।

সভায় সভাপতিত্ব করেন অস্ট্রেলিয়া বিএনপি নেতা আশরাফুল ইসলাম।

প্রধান অতিথির বক্তৃতা করেন অস্ট্রেলিয়া বিএনপির সদস্য সচিব ব্যারিস্টার নাসিরুল্লাহ।

তিনি বলেন, আওয়ামী সরকারের পতন এখন সময়ের ব্যাপার মাত্র। বিএনপি নেতাদের কারাগারে পাঠিয়ে পতন ঠেকানো যাবে না। রাজনৈতিকভাবে এই সরকার এখন দেউলিয়া হয়ে গেছে। জনবিচ্ছিন্ন হয়ে তারা উন্মাদের ন্যায় ক্ষমতায় টিকে থাকার শেষ চেষ্টা করছে। কিন্তু সকল নির্যাতনের জবাব একদিন দেয়া হবে।

সভায় প্রধান বক্তা ছিলেন সাবেক ছাত্রনেতা, বাংলাদেশ কমিউনিটি কাউন্সিলের সভাপতি ও অস্ট্রেলিয়া বিএনপির যুগ্ম-আহবায়ক মোঃ রাশেদুল হক।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, অবিলম্বে জাতীয় নেতাদের মুক্তি দিন। সারা বাংলাদেশকে আপনারা আজ কারাগারে পরিনত  করেছেন। গণতন্ত্রকে গলা টিপে হত্যা করেছেন। এই অবস্থায় কোন দেশ চলতে পারেনা। সময় থাকতে তত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে সসম্মানে বিদায় নিন । তা নাহলে পালানোর পথ পাবেন না।

এছাড়া আরো বক্তব্য রাখেন যুবদল সভাপতি জয় আহাম্মেদ সুলতান, বিএনপি নেতা নাজমুল হুদা বাবু, যুবদল নেতা গোলাম মোস্তফা, এমে কাসেম, আশরাফুল হক, মোহাম্মাদ আখতারুজ্জামান, তৌহিদুল ইসলাম নিনাদ। ছাত্রদল সভাপতি আশিক সরকার, ছাত্রদলের সাধারণ সম্পাদক রাকিবুল আলম মিয়া অপু, ছাত্রদলের সিনিয়র সাধারণ সম্পাদক ইসতিয়াক আহমেদ আদনান, সিনিয়র সহ-সভাপতি মশিউর রহমান তুহিন প্রমুখ।


বাংলাসংবাদ২৪/এনডি/বিএইচ

আরও সংবাদ