Widget by:Baiozid khan
  • Advertisement

হেফাজতের পক্ষে জাতিসংঘে স্মারকলিপি

Published:2013-05-17 21:03:04    

নিউজ ডেস্ক: রাজধানীর শাপলা চত্বরে হেফাজতে ইসলামের কর্মসূচিতে 'গণহত্যা' হয়েছে দাবি করে জাতিসংঘ সদর দপ্তরের সামনে বুধবার বিক্ষোভ করেছে কোয়ালিশন অফ বাংলাদেশী আমেরিকানস এসোসিয়েশন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পরে 'গণহত্যা'র তদন্ত ও বিচার চেয়ে জাতিসংঘ মহাসচিব বান কি মুনের কাছে স্মারকলিপি পেশ করা হয়। দিগন্ত ও ইসলামিক টিভি বন্ধের তীব্র প্রতিবাদও জানান তারা।

বক্তারা অভিযোগ করেন, গভীর রাতে হেফাজতে ইসলামের ঘুমন্ত ও জিকিররত নেতাকর্মীদের উপর সরকার নৃশংস হত্যাকান্ড ঘটিয়েছে। আলেম-উলামা ও ধর্মপ্রাণ মুসলমানদের গণহত্যার মাধ্যমে সরকার দেশ থেকে ইসলামের নাম নিশানা মুছে দিতে চায়।"

‘গণহত্যা’ তদন্তের মাধ্যমে বিচার করার জন্য জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহবান জানান তারা।

"গণহত্যাকে আড়াল করার জন্য দিগন্ত, ইসলামিক টিভি ও আমার দেশ পত্রিকা বন্ধ করে দিয়েছে সরকার" অভিযোগ করেন তারা।

তারা বলেন, "মতিঝিল গণহত্যার ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য সরকার সমর্থিত মিডিয়াগুলো কোরআন পোড়ানো ও লুটপাটের মতো ঘটনা হেফাজতে ইসলামের ওপর চাপানোর চেষ্টা করছে। এটা নির্লিপ্ত মিথ্যাচার।"

তারা বলেন, "সরকার গণজাগরণ মঞ্চের নামে শাহবাগে মাসের পর মাস নাস্তিকদের লালন পালন করছে। অন্যদিকে মতিঝিলে নবী প্রেমিক আলেমদের এক রাতও সুযোগ না দিয়ে হত্যাযজ্ঞ চালিয়েছে।"

বিক্ষোভ সমাবেশে আব্দুল্লাহ আল আরিফের সভাপতিত্বে বক্তব্য দেন আব্দুল আউওয়াল, মাওলানা জাকারিয়া মাহমুদ, আসসফা মুসলিম সেন্টারের সাধারণ সম্পাদক মাওলানা মুফতী লুৎফুর রহমান ক্বাসিমী, সাংবাদিক শহিদুল্লাহ কায়সার, এডভোকেট আবুল হাসেম ও মাওলানা রশিদ আহমদ।



বাংলাসংবাদ২৪/এনডি/বিএইচ

আরও সংবাদ