Widget by:Baiozid khan
  • Advertisement

অনলাইনে ভর্তি কার্যক্রম শুরু সিলেটের ৪০ কলেজে

Published:2013-05-18 13:16:26    

সিলেট: সিলেট শিক্ষাবোর্ডের  চার জেলার ২০৭টি কলেজের মধ্যে ৪০ টি কলেজে ২০১৩-১৪ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণীতে  ভর্তি প্রক্রিয়া শনিবার থেকে অনলাইনে শুরু হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় ১৫, হবিগঞ্জ জেলায় ১০, মৌলভীবাজারে ৮ এবং সুনামগঞ্জের ৭ কলেজ। এসব প্রতিষ্ঠানের ১৫টি সরকারি এবং বাকি ২৫টি বেসরকারি কলেজ।

সিলেট শিক্ষা বোর্ড জানায়, টেলিটক মোবাইলে এসএমএসের মাধ্যমে শিক্ষার্থীরা ভর্তির আবেদন করতে পারবেন।

ভর্তির আবেদন/এসএমএস গ্রহণ ১৮মে থেকে থেকে ৬ জুন পর্যন্ত চলবে। ভর্তির জন্য মনোনীতদের তালিকা প্রকাশ করা হবে ১৬ জুন, বিলম্ব ফি ছাড়া ভর্তি ও ডিডি (ডিমান্ড ড্রাফট) করার শেষ তারিখ ৩০ জুন। ক্লাশ শুরু হবে ১ জুলাই। বিলম্ব ফিসহ ভর্তি ও ডিডি করার শেষ তারিখ ১১ জুলাই।

বোর্ডের অধীনে সিলেট জেলার কলেজ গুলো হলো সিলেট এমসি কলেজ, মদনমোহন কলেজ, শাহ খুররম কলেজ, সিলেট সরকারি কলেজ, সিলেট সরকারি মহিলা কলেজ, দক্ষিণ সুরমা কলেজ, জকিগঞ্জ সরকারি কলেজ ও সরকারি অগ্রগামী গালর্স স্কুল অ্যান্ড কলেজ, তাজপুর কলেজ, বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজ, বিয়ানীবাজার সরকারি কলেজ, বিশ্বনাথ কলেজ, গোয়াইনঘাট কলেজ, কানাইঘাট কলেজ, নূরজাহান মেমোরিয়াল উইমেন্স কলেজ।

হবিগঞ্জ জেলার কলেজ গুলো হলো বৃন্দাবন সরকারি কলেজ, আলিফ সোবহান চৌধুরী কলেজ, জনাব আলী কলেজ, শচিন্দ্র কলেজ, চুনারুঘাট সরকারি কলেজ, হবিগঞ্জ সরকারি মহিলা কলেজ, ধর্মঘর মহিলা কলেজ, শাহজালাল কলেজ, সৈয়দ সাঈদ উদ্দিন কলেজ ও নবীগঞ্জ কলেজ।

মৌলভীবাজারের কলেজ গুলো হলো মৌলভীবাজার সরকারি ডিগ্রি কলেজ, মৌলভীবাজার সরকারি মহিলা কলেজ, নারী শিক্ষা একাডেমি, তৈয়বুন্নেসা খানম একাডেমি কলেজ, কমলগঞ্জ কলেজ, সোজা মেমোরিয়াল কলেজ, লংলা আধুনিক কলেজ ও শ্রীমঙ্গল সরকারি কলেজ।

সুনামগঞ্জ জেলার কলেজ গুলো হলো দ্বিগেন্দ্র বর্মণ কলেজ, জাউয়া বাজার কলেজ, দিরাই কলেজ, জগন্নাথপুর কলেজ, জামালগঞ্জ কলেজ, সুনামগঞ্জ সরকারি মহিলা কলেজ এবং সুনামগঞ্জ সরকারি মহিলা কলেজ।




বাংলাসংবাদ২৪/নূর
 

আরও সংবাদ