Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Tue September 25 2018 ,

নওগাঁয় সন্ত্রাসীদের মহাকান্ড

Published:2013-05-18 18:08:55    

নওগাঁ প্রতিনিধি: জেলার মহাদেবপুরে হাইকোর্ট বিভাগের আদেশ অমান্য করে সন্ত্রাসীরা দু’টি পাকা বাড়ী ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে।
বৃহস্পতিবার রাতে এ ঘটনাটি ঘটে। এর আগে গত মঙ্গলবার দিবাগত রাতে সেখানে দীর্ঘ ৪০ বছর ধরে বসবাস করা দুইটি পরিবারকে সন্ত্রাসীরা তাদের বসতবাড়ী থেকে জোর পূর্বক উচ্ছেদ করে দেয়।

স্থানীয়রা জানান, উপজেলার বকাপুর গ্রামের মৃত আশরাফ আলী তার স্ত্রী সফুরা বেওয়া ও কন্যা আমিনা খাতুনের নামে ১৯৭৩ সালে মহাদেবপুর কলেজ পাড়ায় ৭ শতক সম্পত্তি কিনে বসতবাড়ী নির্মাণ করে তার ছোট ভাই মোকসেদ সরদারসহ বসবাস শুরু করেন। পরে ১৯৭৭ সালে সেখানে আরো ২০ শতক খাস সম্পত্তি পত্তন নেন। কিন্তু ২৩ বছর পর ১৯৯৬ সালে তাদের প্রতিবেশী শ্রী সুরেশ চন্দ্র কর্মকার, পবা, মুকুল, যতিশ, অজিত ও শরতি জমিগুলো তাদের দাবী করে নওগাঁর মহাদেবপুর সহকারী জজ আদালতে ৩৫/৯৬ নং অ: প্র: মামলা দায়ের করেন।

শুনানির পর আদালত ২০১১ সালের ২১ এপ্রিল তা খারিজ করে দেন। সুরেশরা এর বিরুদ্ধে নওগাঁ জেলা জজ আদালতে ১৬৬/১১ নং স্বত্ত্ব আপিল দায়ের করলে সাবজজ আদালত ২০১২ সালের ১৩ সেপ্টেম্বর তা মঞ্জুর করেন। সফুরা বেওয়া পক্ষ এই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে ৪২২৭/১২ নং সিভিল রিভিশন দায়ের করলে সেবছর ১৩ ডিসেম্বর হাইকোর্টের বিচারপতি মো: মিফতাব উদ্দিন চৌধুরীর বেঞ্চ সে রায়ের উপর স্থগিতাদেশ দেন।

গত ১৪ মে সন্ধ্যায় এব্যাপারে সেখানে বৈঠক বসে। কিন্তু সুরেশরা সে বৈঠক অমান্য করে ৫০-৬০ সশস্ত্র সন্ত্রাসী লেলিয়ে দিয়ে সফুরাদের দুইটি বাড়ীতে হামলা চালায়। এসময় বাড়ীর দরজা ভেঙ্গে ভিতরে ঢুকে মালামাল লুট করে তাদেরকে বাড়ী থেকে বের করে দেয়।

বাংলাসংবাদ২৪/সাকিল আহমেদ/এসএ

আরও সংবাদ