Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Sun August 19 2018 ,

শত্রু মোকাবেলায় হাজার হাজার ক্ষেপণাস্ত্র প্রস্তুত: সালামি

Published:2013-05-25 21:51:10    

আন্তর্জাতিক ডেস্ক: "ইরানকে দূর্বল ভাবলে শত্রুরা বড় ধরণের ভূল করবে" এমন মন্তব্য করেছেন ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী-আইআরজিসি’র ডেপুটি কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হোসাইন সালামি। এসময় তিনি বলেন, তার দেশ শত্রুদের সম্ভাব্য যেকোনো হামলা মোকাবেলার জন্য হাজার হাজার ক্ষেপণাস্ত্র প্রস্তুত করে রেখেছে। প্রয়োজন হলে যেকোন সময় এসব ক্ষেপনাস্ত্রের যথাযথ ব্যাবহার করা হবে।  

শনিবার এক অনুষ্ঠানে ইসলামী প্রজাতন্ত্রের সেনা শক্তির কথা তুলে ধরতে গিয়ে ব্রিগেডিয়ার জেনারেল হোসাইন সালামি আরো বলেন, পারস্য উপসাগর এবং মধ্যপ্রাচ্যে শত্রুদের গুরুত্বপূর্ণ স্বার্থের ওপর হামলার জন্য হাজার হাজার ক্ষেপণাস্ত্র প্রস্তুত রাখা হয়েছে। আমার দেশের সার্বিক নিরাপত্তার স্বার্থেই এসব ক্ষেপনাস্ত্র ব্যাবহার করব।  

তিনি আরো বলেন, ইরান সামরিক শক্তির দিক থেকে বর্তমানে শীর্ষে রয়েছে অন্যদিকে শত্রুদের শক্তির অবক্ষয় ঘটছে।

ইরানের শীর্ষস্থানীয় এই সেনা কর্মকর্তা বলেন, “ইসলামী বিপ্লবের সবচেয়ে বড় সাফল্য হলো- ইরান প্রতিরক্ষা ও সামরিক খাতে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে এবং এজন্য বিদেশি কোনো শক্তির ওপর আর তেহরানকে নির্ভর করতে হয় না।”   

ইরান বিগত বছরগুলোতে সমরাস্ত্র ও ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা তৈরির মাধ্যমে সামরিক খাতে বড় ধরনের সাফল্য ও স্বনির্ভরতা অর্জন করেছে।

বাংলাসংবাদ২৪/আইডি/ফারুক

আরও সংবাদ