Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Tue July 07 2020 ,

  • Techno Haat Free Domain Offer

হেফাজতের মধ্যরাতের ঘটনা থেকে শিক্ষা নিন: বিএনপিকে টুকু

Published:2013-05-28 14:39:53    

ঢাকা: ১৮ দলীয় জোটের আগামী কালকে হরতালে কোনো নাশকতা করলে তার ব্যবস্থা নেয়ার বিষয়ে স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামছুল হক টুকু বলেছেন, হেফাজতে ইসলামের সঙ্গে ৫ ই মের সেই মধ্যরাতের ঘটনা থেকে বিএনপির আশু শিক্ষা গ্রহণ করা জরুরী। তাদের মত হরতালকারিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

মঙ্গলবার দুপুরে রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে ঠিকানা একাত্তর বাংলাদেশ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধান বিরোধী দল বিএনপিকে উদ্দেশ্য করে টুকু বলেন, গণতান্ত্রিক ধারা ব্যাহত করার ষড়যন্ত্র অব্যাহত থাকলে ভবিষ্যতে বাংলাদেশে বিএনপির নাম নিশানাও থাকবে না। সরকারকে ক্ষমতাচ্যুত করার ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে। আগামী নির্বাচনে খালেদা জিয়া ইতিহাসের আস্তাকূড়ে নিক্ষিপ্ত হবে।

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে টুকু বলেন, ভবিষ্যতে আপনার দলের নাম নিশানাও থাকবেনা। কারণ আপনার কর্মকা- দেশের ক্ষতি করছে, মানুষের ক্ষতি করছে। দেশের গণতন্ত্র ধ্বংস করছে। যুদ্ধাপরাধীদের বিচার বাধাগ্রস্ত হচ্ছে।

তিনি আরও বলেন, হরতাল কোনো গণতান্ত্রিক কর্মসূচি হতে পারে না। এটা নাশকতামূলক কর্মসূচি তাই মানুষ এটাকে সমর্থন করতে পারেনা। আগেও তারা হরতাল দিয়ে জ্বালাও পোড়াও করেছে। তারেক জিয়া অসুস্থতার কথা বলে বিদেশে পালিয়ে আছেন। সেখানে বসে অযৌক্তিক হরতাল দিয়ে নাশকতা সৃষ্টি করছেন। দেশে যখন ছিলেন যখন তার দল ক্ষমতায় ছিল তখন হাওয়া ভবনের মাধ্যমে সরকার নিয়ন্ত্রন করতো। বিদ্যুতের অর্থ লুটপাট করে বিদেশে পাঠিয়েছিল। দেশকে নৈরাজ্যের দিকে নিয়ে গিলেছিল এটাও দেশবাসি জানে।

তারেক রহমানকে দেশে আনার জন্য খালেদা জিয়ার প্রতি আহ্বান জানিয়ে স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী বলেন, তাকে দেশে নিয়ে আসুন। আপনিও আদালতের মুখোমুখি হউন। বিচারের সামনে দাড়াঁন। আপনাকে যাতে আমাদেরকে দেশে বিদেশে খুঁজতে না হয়।

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনি নির্বাচন নাকি যুদ্ধাপরাধীদের বাঁচাতে পিছনের দরজা দিয়ে ক্ষমতায় যেতে চান। এটা জাতি জানতে চায়। বেগম খালেদা জিয়া যুদ্ধাপরাধীদের বাঁচাতে আরেকটি যুদ্ধ ঘোষণা করেছেন। তিনি বলেছেন এদেশে কোনো যুদ্ধাপরাধী নাই। গোলাম আযম, সাঈদী, সাকা চৌধুরী যুদ্ধাপরাধী নয় এদেরকে মুক্তি দিতে হবে।

বিএনপিকে আলোচনায় অংশ নেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আসুন আলোচনা করুন। আগামী জাতীয় নির্বাচনে অংশ নিন। নির্বাচনে জনগণ যাকে ভোট দিবেন তিনিই নির্বাচিত হবেন।

তিনি বলেন, বিএনপি জামায়াত ইসলামীকে দিয়ে দেশব্যাপী নাশকতা করছে। এ দলের কাছে ধর্ম নিরাপদ নয়। গণতন্ত্র নিরাপদ নয়। দেশের মানুষ নিরাপদ নয়। এরা মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে কাজ করছে।

বিএনপি-জামায়াত ও তারেক রহমানের দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে আয়োজিত আলোচনা সভায় অধ্যাপক ফজলুল হক এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, আওয়ামী নেতা ড. আওরাদ হোসেন, কৃষক লীগের সহ সভাপতি এম এ করিম প্রমুখ।
 

বাংলাসংবাদ২৪/সাজ/এসএস
 

আরও সংবাদ