Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Thu September 20 2018 ,

পুঁজিবাজারে লেনদেন ও সূচক ঊর্ধ্বমুখী

Published:2013-05-30 18:35:15    

ঢাকা: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের দুই প্রধান শেয়ারবাজারে ডিএসই ও সিএসইতে সূচকের উর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে।
ডিএসই ও সিএসই ওয়েভ সাইট সূত্রে জানা যায়, বৃহস্পতিবারবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাধারণ সূচক ১৮ পয়েন্ট বেড়ে ৪ হাজার ১০০ পয়েন্টে রয়েছে। এছাড়া ডিএসইএক্স সূচক ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৩ হাজার ৮৭৮ পয়েন্টে আর ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ৪২৬ পয়েন্টে রয়েছে। লেনদেন হয়েছে ৪৬৬ কোটি ৭৬ লাখ টাকা। বুধবার লেনদেন হয়েছিল ৪৩৩ কোটি ৩ লাখ টাকা। মঙ্গলবার লেনদেন হয়েছিল ২৩৭ কোটি টাকা। ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে ১৭২টির দাম বেড়েছে, কমেছে ৯৩টির, অপরিবর্তিত রয়েছে ২০টির দাম। দিনশেষে ১৩ কোটি ৫৭ লাখ ৭৫ হাজার ৪৭৮টি শেয়ার ১ লাখ ২১ হাজার ৮৬২ বার হাতবদল হয়েছে। দিনশেষে টাকার অংকে লেনদেনের শীর্ষ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডগুলো হলো, ইউনাইটেড এয়ারওয়েজ, স্কয়ার ফার্মা, ওরিয়ন ফার্মা, বাংলাদেশ সাবিমেরিন ক্যাবল, সামিট পূর্বাঞ্চল, বেক্সিমকো, তাল্লু স্পিনিং, ন্যাশনাল ব্যাংক, আমরা টেকনোলোজি ও তিতাস গ্যাস।
 অপরদিকে দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ সূচক ৫৯ পয়েন্ট বেড়ে ৭ হাজার ৬৪৬ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হয়েছে ৪১ কোটি ৫৬ লাখ টাকা। বুধবার লেনদেন হয়েছিল ৪৭ কোটি ৮৬ লাখ টাকা। লেনদেন হওয়া ২০৪টি প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ১১৫টির, কমেছে ৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির।


বাংলাসংবাদ২৪/নূর/বেলাল/আজিজ
 

আরও সংবাদ