Widget by:Baiozid khan
  • Advertisement

রংপুর পরিবহন ধর্মঘটের দ্বিতীয় দিন অতিবাহিত

Published:2013-06-06 19:31:47    

রংপুর প্রতিনিধি: রংপুর কোতয়ালী থানার ওসির অপসারণসহ ১৪ দফা দাবীতে রংপুর বিভাগের আট জেলায় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকা পরিবহন ধর্মঘটের শেষ ও দ্বিতীয় দিন অতিবাহিত হয়েছে। পরিবহন ধমঘটের কারণে যাত্রীদের ভোগান্তি চরমে উঠেছে।

এদিকে পরিবহন শ্রমিক ফেডারেশনের ধর্মঘটের কারণে অটো রিকশাও চলতে দেয়া হচ্ছে না সড়ক মহাসড়কগুলোতে। শ্রমিকরা মহাসড়কে অবস্থান নিয়ে তাদের প্রতিহত করছেন। ফলে ট্রেনই একমাত্র ভরসা এই অঞ্চলের সাধারণ যাত্রীদের।

রংপুর রেলওয়ে স্টেশনের ইনচার্জ মোজাম্মেল হোসেন জানিয়েছেন, ঢাকাগামী ট্রেনে দাড়ানো সিট পর্যন্ত অগ্রিম বিক্রি হয়ে গেছে। দুপুরে আরও শতশত যাত্রীকে ট্রেনের টিকেটের অপেক্ষায় থাকতে দেখা গেছে। টিকেট না পেয়ে বিকল্প কোন ব্যবস্থাও করতে পারছেন না যাত্রীরা গন্তব্যে পৌছানোর।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রংপুর বিভাগীয় কমিটির সভাপতি আখতার হোসেন বাদল জানান, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার মধ্যে দাবী আদায় না হলে পরবহন ধর্মঘট আরও ৭২ ঘন্টা বাড়বে। দাবী আদায় না হওয়া পর্যন্ত শ্রমিকরা ঘরে ফিরবে না।

শ্রমিকদের নিয়োগপত্র প্রদান, শ্রম অধিদপ্তর রাজশাহীর যুগ্ম পরিচালক এবং রংপুর কোতয়ালী থানার ওসি’র অপসারণ, মহাসড়ক থেকে নসিমন-করিমন-ভটভটি চলাচল বন্ধ, মহাসড়কের পাশে অবৈধভাবে স্থাপিত হাটবাজার দোকানপাট উচ্ছেদ, অবৈধ চাঁদাবাজি বন্ধ, হিলি স্থলবন্দরে অবৈধভাবে যানবাহন চলাচল করার অনুমতি বাতিলসহ ১৪ দফা দাবীতে বুধবার সকাল ৬টা থেকে এই ধর্মঘট শুরু করে পরিবহন শ্রমিক ফেডারেশন।

বাংলাসংবাদ২৪/ফারুক/এসএইচএস

আরও সংবাদ