Widget by:Baiozid khan
  • Advertisement

মেন্ডেলা গুরুতর অসুস্থ্য

Published:2013-06-08 14:19:29    

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকার বর্ণবাদী নেতা নেলসন মেন্ডেলাকে গুরুতর অসুস্থ্য অবস্থায় হাসপাতালে ভর্তি কারা হয়েছে। শুকুবার রাতে হৃদযন্ত্রে প্রচন্ড ব্যথা অনুভত হলে তাকে দক্ষিন আফ্রিকার প্রিটোরিয়া হাসপাতালে ভর্তি কারা হয়। সাবেক দক্ষিন আফ্রিকার এই প্রধানমন্ত্রীর বর্তমান অবস্থা অপরিবর্তিত অবস্থায় আছে বলে খবর প্ওায়া গেছে।  জানা গেছে, তার অবস্থা সিরিয়াস এবং শনিবার সকাল পর্যন্ত সে অবস্থার কোন পরিবর্তণ হয়নি।

প্রেসিডেন্ট জ্যাকব জুমা বলেছেন,  মহান এই নেতার সুস্থতার জন্য বিশেষঞ্জ কিছু ডাক্তারের সমন্বয়ে একটি মেডিকেল টিম গঠন করা হয়েছে। যারা ৯৪ বছর বয়োসি এই নেতার সুস্থতার জন্য সব রকমের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

তিনি আরও বলেন, ডাক্তাররা, দ্রুত তার শরীরের অবস্থার ইন্নতি হবে বলেও আশ্বস্থ করেছেন। এসময় তিনি সংবাদ মাধ্যম ও অন্যান্যদেরেকে মেন্ডেলা ও তার পরিবাকে কোন রকম ঝামেলা না করার অনুরোধ করেন।


গত বছর বর্ণবাদী এই নেতাকে একই কারণে জোহানেসবার্গ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেসময় যুক্তরাষ্টের প্রেসিডেন্ট বারাক ওবামা এই বিশ্বনেতার উদ্দেশ্য চিটি পাঠান। এছাড়া পৃথিবীর বহু উপাসনালয়ে তার সুস্থতার জন্য প্রার্থণা করা হয়।

ঊাংলাসংবাদ২৪/আইডি/ফারুক
.
 

আরও সংবাদ