Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Mon April 06 2020 ,

  • Techno Haat Free Domain Offer

ইমিগ্রেশন বিল গ্রীষ্মের মধ্যে শেষ হবে : ওবামা

Published:2013-06-12 13:26:32    

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন সিনেটে আমেরিকার নতুন ইমিগ্রেশন বিল নিয়ে বাকবিতর্ক শুরু হয়েছে। সিনেটররা মঙ্গলবার এই বিতর্ক শুরু করেন। মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেন, এই গ্রীষ্মের শেষ দিকে ইমিগ্রেশন বিলটি পাশ করাতে হবে। যদি আইনপ্রনণতারা এ বিষয়ে গুরুত্বদিয়ে কাজ করেন।
 
গত নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে ওবামার জয়ী হওয়ার পর নতুন ইমিগ্রেশন বিলের ব্যাপারে সমর্থনের ইঙ্গিত দিলেও কয়েকজন সিনেটর এর বিরোধিতা করেন। আমেরিকায় যারা অবৈধ ভাবে বাস করছে তাদের জন্য গত ১৩ বছর যাবৎ এই ইমিগ্রেশন পদ্ধতি চলছে।
 
অধিকাংশ সিনেটরের ভোটে চলতি মাসের শেষের দিকে নতুন ইমিগ্রেশন বিল পাস হতে যাচ্ছে বলে আশা করা যায়। বিরোধীরা নতুন ইমিগ্রেশন বিল বাতিল বা সংশোধনের প্রস্তাব করেছে।
 
এদিকে, রিপাবলিকান সিনেটর চালর্স গ্রেসলি অবশ্য ওবামা প্রশাসনকে সীমান্ত এলাকায় নিয়ন্ত্রণ আনার প্রস্তাব দিয়েছেন। তিনি মনে করেন, আগে সীমান্তের নিরাপত্তা, তারপর বৈধ ইমিগ্রেশন।
 
গত নবেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে ওবামার জয়ের একটি অন্যতম কারণ ছিল ল্যাটিন ভোটারদের সমর্থন। আর ইমিগ্রেশন ব্যবস্থার পুনঃগঠন ছিল ওবামার দ্বিতীয় মেয়াদের প্রধান নির্বাচনী ইশতেহার। সূত্র: বিবিসি

বাংলাসংবাদ২৪/এনএফ

আরও সংবাদ