Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Sat October 23 2021 ,

  • Techno Haat Free Domain Offer

অবরুদ্ধ জাবি'র প্রশাসনিক ভবন

Published:2013-06-22 18:29:15    

জাবি প্রতিনিধি: টানা তৃতীয় দিনের মত অবরুদ্ধ রয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন। উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন পদত্যাগ না করার আগ পর্যন্ত এটি অবরোধ করে রাখার ঘোষণা দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। ফলে পুরোপুরি বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম।

জানা যায়, শিক্ষক লাঞ্চনার বিচার না করা, ক্যাম্পাসে ঘটে যাওয়া দু’দফা ছাত্র ভাংচুরের বিচার না করা, অযোগ্য ব্যক্তিদের পদন্নোতি দেয়ার চেষ্টা করা, অকৃতকার্য শিক্ষার্থীকে ভর্তি করানো ও মুক্তিযোদ্ধা কোটায় অ-মুক্তিযোদ্ধার সন্তান ভর্তি করাসহ মোট ১২টি কারণ দেখিয়ে উপাচার্যের পদত্যাগ দাবি করে আসছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।

গত ২৬ এপ্রিল থেকে ক্লাশ-পরীক্ষা বর্জনের মাধ্যমে আন্দোলন করেছিল তারা। তবে গত ১৯ জুন ক্লাশ-পরীক্ষা বর্জনের বিষয়টি বাদ দিয়ে প্রশাসনিক ভবন অনির্দিষ্টকালের জন্য অবরোধ করে রাখার কর্মসূচিটি গ্রহণ করেন। পাশাপাশি উপাচার্যের উপস্থিতে যে কোন ধরণের অফিসিয়াল কাজ-কর্ম ও সভাতে বাধা দেবেন তাঁরা। যার ফলে ইতোমধ্যে একটি সিন্ডিকেট সভা ও বিশ্ববিদ্যালয়ের বার্ষিক সিনেট সভাটিও ভুন্ডুল হয়ে যায়। আর প্রশাসনিক ভবনের ৩টি ফটকেই ঝুলছে শিক্ষকদের লাগানো তালা।

বাংলাসংবাদ২৪/হাসিব/এসএইচএস

আরও সংবাদ