Widget by:Baiozid khan

ঢাকা Thu November 22 2018 ,

  • Advertisement

আজ লাইলাতুল বরাত

Published:2013-06-24 10:16:35    

ঢাকা: সোমবার দিবাগত রাতে পবিত্র লাইলাতুল বরাত। সারাদেশের ধর্মপ্রাণ মুসলমানরা ইবাদত বন্দেগির মধ্যদিয়ে যথাযথ মর্যাদায় পবিত্র লাইলাতুল বরাত পালন করবে।

মুসলমানদের বিশ্বাস, এই রাতে মহান আল্লাহ্তায়ালা মানুষের ভাগ্য অর্থাৎ তার নতুন বছরের ‘রিজিক’ নির্ধারণ করে থাকেন। মহিমান্বিত এ রজনীতে মুসলিম উম্মার সুখ, শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে বিশ্বের মুসলমান সম্প্রদায় মোনাজাত ও দোয়া করবেন।

পবিত্র লাইলাতুল বরাত উপলক্ষে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়া পৃথক পৃথক বাণী দিয়েছেন।

রোববার সরকারি তথ্য বিবরণীতে বলা হয়, বাদ মাগরিব থেকে মসজিদ প্রাঙ্গনে পবিত্র কোরআন তেলাওয়াত, হামদ্ নাত ও ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়েছে। পবিত্র শবেবরাত উপলক্ষে মঙ্গলবার সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে।

সোমবার দিবাগত রাতে ওয়াজ মাহফিল, কোরআন তেলাওয়াত, হামদ্, না’ত, নফল ও তাহাজ্জুদের নামাজ এবং আখেরি মোনাজাত মধ্যে বাদ ফজর ইবাদত অনুষ্ঠান শেষ হবে। পবিত্র এ রাতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররকসহ দেশের সব মসজিদ রাতভর খোলা থাকবে।
রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ বলেন, শবে বরাতের এই পবিত্র রজনীতে আমরা সর্বশক্তিমান আল্লাহর দরবারে অশেষ রহমত ও বরকত কামনার পাশাপাশি দেশের অব্যাহত অগ্রগতি, কল্যাণ এবং মুসলিম উম্মাহর বৃহত্তর ঐক্যের প্রার্থনা জানাই।
বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়াও শবে বরাত উপলক্ষে বিশেষ বাণীতে দেশবাসীর জন্য কল্যাণ ও সাফল্য কামনা করেছেন।

বাংলাসংবাদ২৪/এনএফ
 

আরও সংবাদ