Widget by:Baiozid khan
  • Advertisement

সিলেটে ছাত্রলীগ-পুলিশের সংঘর্ষ : গুলিবিদ্ধ ১৭

Published:2013-07-02 22:26:45    

সিলেট: নগরীর বিয়ানীবাজারে শিক্ষামন্ত্রীর উপস্থিতিতে ছাত্রলীগের দুই গ্রুপ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষে বিয়ানীবাজার পৌরশহর এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। সংঘর্ষে পুলিশসহ গুলিবিদ্ধ হয়েছেন ১৭ এবং আহত হয়েছেন অন্তত ৪০ জন।

মঙ্গলবার বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এসব সংঘর্ষের ঘটনা ঘটে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি, রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এ ঘটনায় এ পর্যন্ত ৭ জনকে আটক করা হয়েছে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শিক্ষামন্ত্রীর সংবর্ধনা অনুষ্ঠান চলাকালে ছাত্রলীগের বিবদমান জামাল ও প্রপার গ্রুপের মধ্যে হাতাহাতি হয়। এ অবস্থায় শিক্ষামন্ত্রী তার বক্তব্যে ছাত্র নামধারী এসব বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন।

পরে শিক্ষামন্ত্রীর বক্তব্য শেষ হলে কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগ, ছাত্রদল, তালামীযে ইসলামিয়া ও ছাত্র জমিয়ত পৃথকভাবে মিছিল বের করে। ছাত্রলীগের প্রপার গ্রুপ মিছিল নিয়ে দক্ষিণ বাজারের দিকে যেতে চাইলে জামাল গ্রুপের সাথে সংঘর্ষ বাঁধে।

সংঘর্ষে আহতরা হলেন- কলিম, রায়হান, নজমুল, কামরুল, দীপ্ত ও আলীম এবং দিলু, পারভেজ ও তারেক। এ ঘটনার পরপরই ছাত্রলীগের পাবেল গ্রুপ কলেজ রোড পয়েন্টে মিছিল নিয়ে এলে পুলিশ মিছিলে বাধা দেয়। এতে পুলিশের সাথে পাবেল গ্রুপ নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে।

ঘটনার সময় উপজেলা পরিষদ অডিটরিয়ামে আওয়ামী লীগের কর্মীসভায় শিক্ষামন্ত্রী উপস্থিত ছিলেন।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. দেলওয়ার হোসেন বলেন, ছাত্রলীগের অভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণে দু’গ্রুপে সংঘর্ষ বাধলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে।


বাংলাসংবাদ২৪/এনডি/বিএইচ

আরও সংবাদ