Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Thu October 21 2021 ,

  • Techno Haat Free Domain Offer

যুব মহিলা লীগের প্রতিষ্ঠা বার্ষিকী আজ

Published:2013-07-06 10:36:08    

ঢাকা: বাংলাদেশ যুব মহিলা লীগের ১১তম প্রতিষ্ঠা বার্ষিকী আজ। ২০০১ সালের ১লা অক্টোবর নীল নকশার নির্বাচনের মাধ্যমে তৎকালীন বিএনপি-জামায়াত জোট বাংলাদেশের রাষ্ট্র ক্ষমতা দখলের পর থেকেই সারাদেশ ব্যাপী নেমে আসে বাংলাদেশ আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠন এবং সংখ্যালঘু সম্প্রদায়ের উপর নির্মম নির্যাতন ও অত্যাচারের খড়গ।

এই জুলুম, হত্যা ও নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়াবার জন্য বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও তৎকালীন বিরোধী দলীয় নেতা শেখ হাসিনা সাবেক ছাত্র  নেত্রীদের নিয়ে ২০০২ সালের ৬ই জুলাই বাংলাদেশ যুব মহিলা লীগ গঠন করেন। সেই সময় রাজপথে আওয়ামী লীগের সকল কর্মসূচিতে অংশগ্রহণের পাশাপাশি বাংলাদেশ যুব মহিলা লীগের সাহসী নেতা-কর্মীরা বিএনপি-জামাত জোট সরকারের জুলুম-নির্যাতনের দাত ভাঙ্গা জবাব দিতে শক্তিশালী প্রতিরোধ গড়ে তোলে।

ওয়ান ইলেভেনের প্রেক্ষাপটে শেখ হাসিনার মুক্তির দাবীতে গণস্বাক্ষরসহ সময়োপযোগি নানা কর্মসূচি গ্রহণ করে; জেল খানার সামনে অবস্থান করে অব্যাহত অবস্থান কর্মসূচি পালন করে। ২০০৮-এর অবাধ-সুষ্ঠু নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে বিজয় লাভ করে সরকার গঠন করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশিত উন্নয়নমূলক সকল কর্মকান্ডে অংশগ্রহণ করে দেশের সার্বিক উন্নয়নে বাংলাদেশ যুব মহিলা লীগের সকল নেতা-কর্মী অতন্দ্র প্রহরীর মতো কাজ করে চলেছে।

১১তম প্রতিষ্ঠা উপলক্ষ্যে ৬ জুলাই শনিবার সকাল ৯ টায় ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেছে বাংলাদেশ যুব মহিলা লীগ।

বাংলাদেশ যুব মহিলা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি নাজমা আক্তার এমপি এবং প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল এমপি বাংলাদেশ যুব মহিলা লীগের সর্বস্তরের নেতা-কর্মীদের যথা সময়ে উপস্থিত থাকার আহ্বান জানিয়েছেন।  


বাংলাসংবাদ২৪/সাজ/বিএইচ
 

আরও সংবাদ