Widget by:Baiozid khan
  • Advertisement

নারীদের নিয়ে আল্লামা শফির বক্তব্য জঘন্য : প্রধানমন্ত্রী

Published:2013-07-13 15:14:35    

ঢাকা : নারীদের নিয়ে হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফীর দেয়া বক্তব্যের কড়া সমালোচনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার গণভবনে বিআরটিসির ৮৮টি এসি বাসের উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী কঠোর ভাষায় আহমদ শফির সমালোচনা করেন।

তিনি বলেন, ‘আল্লামা শফীর একটা কথা দুই-একদিন ধরে টেলিভিশনে দেখছি। তিনি যা বলেছেন, তা অত্যন্ত জঘন্য। ইসলাম ধর্মে মেয়েদের সবচেয়ে বেশি স্বাধীনতা ও অধিকার দেওয়া হয়েছে। তিনি নারীদের সম্পর্কে অত্যন্ত নোংরা ও জঘন্য কথা বলেছেন।’

শেখ হাসিনা বলেন, ‘পোশাক হতে হবে স্থান, কাল ও পাত্র বিবেচনা করে। তার কি মা নেই, উনি কি মায়ের পেট থেকে জন্মাননি? তার কি বোন-স্ত্রী নেই? আমাদের মা-বোন-স্ত্রীদের সম্মান তো আমাদের রক্ষা করতে হবে।’

হাটহাজারীতে হেফাজতে ইসলামের আমিরের ওই ওয়াজের ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগের ওয়েবসাইটগুলোতে ছড়িয়ে পড়ার পর বিভিন্ন মহল থেকে এর তীব্র সমালোচনা, প্রতিবাদ ও নিন্দার ঝড় ওঠে।

ওয়াজে আহমদ শফী নারীদের চতুর্থ শ্রেণীর বেশি পড়াতে নিষেধ করেন। ফেসবুকে প্রকাশিত ভিডিও ফুটেজে দেখা গেছে শফী নারীদের স্বাধীনতা, শিক্ষা ও চাকরি সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্য করে বক্তব্য দিচ্ছেন একটি ওয়াজ মাহফিলে। ওয়াজে তিনি নারীদের তেঁতুলের সঙ্গেও তুলনা করেছেন।

আর একারণেই বিভিন্ন প্রগতিশীল সংগঠনের প্রতিবাদ অব্যাহত রয়েছে। বিভিন্ন সংগঠন মানববন্ধন ও সমাবেশ করে আল্লামা শফীকে ক্ষমা চাইতে বলে।

উল্লেখ্য, একই অনুষ্ঠানে ভবিষ্যতে সব সিটি করপোরেশন নির্বাচন দলীয়ভাবে হওয়া উচিত বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাসংবাদ২৪/এসএস

আরও সংবাদ