Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Tue September 25 2018 ,

তরুণ গীতিকার জয়ের এগিয়ে যাওয়ার গল্প

Published:2013-07-20 16:44:38    

মাগুরা প্রতিনিধি : “জোছনা তোর প্রিয় বলে/আমি নিঝুম রাত/চাইলে তোকে দিতে পারি/চাঁদটা এনে চাঁদের বাড়ি/জোছনা দিতে তোর সে হাতে/ধরবো যে তোর হাত, ধরবো যে তোর হাত...” কোনাল’স জাদু অ্যালবামে জোছনা শিরোনামের যে গানটি সবচেয়ে বেশি শ্রোতাপ্রিয় হয়েছে সেই গানটা লিখেছে সময়ের আলোচিত তরুণ গীতিকার লিটন ঘোষ জয়। চেষ্টা, পরিশ্রম, আর সংগীতের প্রতি গভীর অনুরাগ থেকেই তার এগিয়ে যাওয়ার গল্প।

‘জোছনা’ গানটা সুর ও সংগীত পরিচালনা করছেন আমাদের প্রিয় নন্দিত গায়ক, সংগীত পরিচালক ও  সুরকার ‘বাপ্পা মজুমদার।’

উল্লেখ্য, শিল্পি কোনালের কোনাল’স জাদু অ্যালবামটি পাওয়া যাচ্ছে ডেড লাইন মিউজিক এর ব্যানারে।

লিটন ঘোষ জয় গান লেখার পাশাপাশি ছড়া-কবিতা গল্প ও নাটক লেখে তবে বেশির ভাগ লেখা শিশুসাহিত্যের। তার প্রকাশিত বইগুলো হলো- মিতু ফুল ও প্রজাপতি (গল্পগ্রন্থ), তমা মুক্তিযুদ্ধের গল্প জানে (গল্পগ্রšথ), মুকুল মুকুল ডাক পাড়ি (ছড়া) এবং সম্পাদিত কবিতার বই-জলপাই পাতা। তাছাড়া অচিরেই আসছে সম্পাদিত কবিতার সংকলন- মেঘ বৃষ্টির রঙ। বাংলা একাডেমীর তরুণ লেখক প্রকল্পের (তৃতীয় ব্যাচ) প্রশিক্ষণ নিয়েছেন।
    
জয় জানান, ‘‌‌‌‌‌সেদিন জলে ভরে গিয়েছিল চোখ। অনেকটা স্বপ্নের মত মনে হয়েছিল! বাপ্পা দা’র কাছে কৃতজ্ঞতার শেষ নেই। দাদা’র স্নেহ আর মমতায় আমি মুগ্ধ। দাদা সব সময় বলে-‘জয়, জয় হোক তোমার।’ অশ্রু ছাড়া আসলে কোন কথার ভেতর দিয়ে বাপ্পা দা’র প্রতি ওর যে ভালোবাসা, আবেগ তার কোন তুল্য নেই। আর শিল্পি কোনাল যে দরদ দিয়ে গানটি গেয়েছেন গানটির আকাশচুম্বি জনপ্রিয়তা জয়কে আরও সুন্দর সুন্দর গান লিখতে অনুপ্রেরণা যোগাবে।

আর তারই ধারাবাহিকতায় লেজার ভিশন থেকে সাম্প্রতিক শিল্পি জনি’র সূচনা শিরোনামের একক অ্যালবামে জয় লিখেছে-‘তুমি যদি চাও’ শিরোনামের আরো একটি গান। তুমি যদি চাও গানটির  সংগীত পরিচালক ও  সুরকার ‘বাপ্পা মজুমদার।’

ইতিমধ্যে বিভিন্ন চ্যানেলে গানটির মিউজিক ভিডিও প্রচারিত হচ্ছে। আরও কিছু গানের কাজ চলছে শিল্পি রোজি কণ্ঠে ‘তোমার মুখে হাসি দেখে’ সেরাকণ্ঠের শিল্পি সিঁথি’র কণ্ঠে-‘তোমায় ভেবে’ ও গান পোকা ব্যান্ডের রোহানের কণ্ঠে-‘বৃষ্টি’ শিরোনামের গানগুলো অচিরেই শ্রোতারা শুনতে পাবেন বলে জানান তিনি।


বাংলাসংবাদ২৪/তুহিন/একে কাব্য

আরও সংবাদ