Widget by:Baiozid khan
  • Advertisement

এক ডজন ফাঁসির আসামি খালাস

Published:2013-07-21 17:45:07    

ঢাকা : বগুড়ায় ট্রিপল মার্ডার মামলায় বিচারিক আদালতে সাজাপ্রাপ্ত ফাঁসির ১২ জন আসামিকে খালাস দিয়েছে হাইকোর্ট।

রোববার বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও মো: ইমদাদুল হক আজাদের সমন্বয়ে গঠিত বেঞ্চ আপিল নিষ্পত্তি করে এ রায় দেন।

একই মামলায় ৪ যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামিও খালাস পেয়েছেন।

খালাসপ্রাপ্ত ফাঁসির দন্ডপ্রাপ্তরা হচ্ছেন বগুড়া জেলার ধুনট থানার বড়চাপটা গ্রামের আব্দুর রশিদ, সাইফুল ইসলাম, খ.ত জামাল, তারাইজুল, নিপন, গনি, বাছের, লাল মিয়া, আসসার আলী, শফিউল ইসলাম, আশ্রাফ আলী মালেক ও বাচ্চু। যাবজ্জীবন দন্ডপ্রাপ্তরা হচ্ছেন, জাহিদুল, ওয়াজেদুন, ছুখের এবং মহাসেন।

জানা যায়, ২০০৪ সালের ২৩ সেপ্টেম্বর বগুড়া জেলার ধুনট থানার বড়চাপটা গ্রামের আব্দুল বাকী ও তার দুই ছেলে ইয়াছিন ও আব্দুল আজিদ খুন হন। ওইদিনই বাকীর ভাই বাদী হয়ে ১৯ জনের নাম উল্লেখ করে ধুনট থানায় মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে ২০০৫ সালের ৩০ সেপ্টেম্বর ৪০ জনের বিরুদ্ধে চার্জশীট দাখিল করে। এরপর মামলাটি শুনানির জন্য বগুড়া থেকে রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়। ২২ সাক্ষীর শুনানি শেষে ট্রাইব্যুনালের বিচারক ২০০৭ সালের ৬ জানুয়ারি ১২ জনকে ফাঁসি ও ৪ জনকে যাবজ্জীবন কারাদন্ড দেন।

ওই আদেশের বিরুদ্ধে ২০০৭ সালে দন্ডপ্রাপ্তরা হাইকোর্টে  আপিল দায়ের করেন। দীর্ঘ যুক্তিতর্ক শুনানি শেষে রোববার বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও মো: ইমদাদুল হক আজাদের সমন্বয়ে গঠিত বেঞ্চ  এ রায় দেন। আসামীপক্ষে ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমেদ ও ব্যারিস্টার আনোয়ারুল ইসলাম শাহিন। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নী জেনারেল আমিনুর রহমান।

বাংলাসংবাদ২৪/এসএস

আরও সংবাদ