Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Mon May 17 2021 ,

  • Techno Haat Free Domain Offer

কাশ্মিরে গেরিলা হামলায় ৬ সেনাসদস্যসহ ৪ পুলিশ নিহত

Published:2013-09-26 21:00:56    

আন্তর্জাতিক ডেস্ক: ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের একটি থানা ও একটি ক্যান্টনমেন্টে বৃহস্পতিবার ভারতীয় সশস্ত্র বাহিনীর পোশাক পরা চার গেরিলার দুঃসাহসিক হামলায় ছয় সেনাসদস্য ও চার পুলিশ সহ ১২ জন নিহত হয়েছে। বৃহস্পতিবার সকালে অল্প সময়ের ব্যবধানে কাশ্মিরের কাথুয়া এবং সাম্বায় এসব হামলা চালানো হয়।এ ঘটনায় আরও অন্তত১৫ জন আহত হয়েছে।

নিহতদের মধ্যে ভারতীয় সেনাবাহিনীর একজন কর্নেল এবং আহতদের মধ্যে ১৬ ক্যাভালরির কমান্ডিং অফিসার রয়েছেন। তার অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।

২০০২ সালের অক্টোবরের পর এই প্রথম হীরানগরে গেরিলা হামলা হলো। আর সাম্বা জেলায় সর্বশেষ গেরিলা হামলা হয়েছিল ২০০৮ সালে।

খবরে বলা হয়েছে, ভারতীয় সেনাবাহিনীর পোশাক পরে গেরিলারা প্রথমে হীরানগর থানায় ঢোকে এবং কেউ কিছু বুঝে ওঠার আগেই একে-৪৭ রাইফেল দিয়ে গুলি বর্ষন করে। হামলায় চার পুলিশ ও এক বেসামরিক ব্যক্তি নিহত হয়। এরপর গেরিলারা গাড়ি চালকে হত্যা করে একটি ট্রাক ছিনতাই করে নিয়ে পার্শ্ববর্তী সাম্বা জেলার ক্যান্টনমেন্টে হামলা চালায়।

গেরিলাদের এই হামলায় ভারতীয় সেনারা আতঙ্কগ্রস্ত হয়ে বন্দুক যুদ্ধে লিপ্ত হলে ঘটনাস্থলেই ৬ সেনা নিহত হয়। এ ঘটনাকে কেন্দ্র করে কাথুয়া-জম্মু মহাসড়কে গাড়ি চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। সাম্বা এবং হীরানগরের সব দোকান-পাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। হামলাকারীরা যাতে পালিয়ে যেতে না পারে সে জন্য পুলিশ ও নিরাপত্তা বাহিনী এ দুই শহরের রাস্তায় রাস্তায় ব্যারিকেড বসিয়েছে।

তবে জানাগেছে সাম্বার ক্যান্টনমেন্ট এলাকায় আটকা পড়েছে হামলাকারীরা। এরইমধ্যে সেনাবাহিনীর গুলিতে নিহত হয়েছে দুই গেরিলা। গেরিলাদের গুলিবর্ষণ বন্ধ হলেও নিরাপত্তা বাহিনী ওই এলাকা এখনও ঘিরে রেখেছে।

কাশ্মিরের কোনো গেরিলা গোষ্ঠী এ হামলার দায় এখনো স্বীকার করেনি।

বাংলাসংবাদ২৪/আরএইচ

আরও সংবাদ