Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Sat June 19 2021 ,

  • Techno Haat Free Domain Offer

সাতক্ষীরায় বিচারককে অবাঞ্চিত ঘোষনা

Published:2013-11-19 13:50:17    

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মোঃ ফকরুদ্দিনকে, আদালত এলাকায় অবাঞ্চিত ঘোষনা করেছে জেলা আইনজীবী সমিতি।

মঙ্গলবার বেলা ১১টায় কোর্ট শহীদ মিনার চত্বরে বিচারকের অপসারণ ও বিচারের দাবীতে আইনজীবীদের প্রতিবাদ সমাবেশ থেকে অবস্থান ধর্মঘট, প্রতীক অনশনসহ বিভিন্ন কর্মসূচি ঘোষনা করা হয়।

অপরদিকে জজকোর্টের সামনে সাতক্ষীরা কালিগঞ্জ সড়কে মানববন্ধন করেছে বিচারকের হাতে হয়রানীর শিকার নারীদের ব্যানারে সাতক্ষীরা নারী সমাজ। ঐ মানববন্ধন থেকে বিচারকের বিরুদ্ধে অনৈতিক কার্যকলাপের অভিযোগ আনা হয়। বক্তব্য রাখেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি এড.এম শাহ আলম, সাধারণ সম্পাদক এড. আব্দুস সাত্তার, হয়রানীর শিকার অঞ্জলী রাণী, ময়না খাতুন, রোজী বেগম প্রমুখ।

এদিকে সোমবার আদালত ভাংচুরের অভিযোগে সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক ও জেলা জজ মোঃ ফকরুদ্দিন বাদী হয়ে সাতক্ষীরা সদর থানায় দায়ের করা দ্রুত বিচার আইনের মামলার ১৭ জন আইনজীবী আসামী।

আজ সাতক্ষীরা চীফ জুডিশিয়াল আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত সকল আসামীর জামিন মঞ্জুর করেন।

উল্লেখ্য, বিচার প্রার্থীদের হয়রানী, আইনজীবীদের সাথে দুর্ব্যবহার, ঘুষ, দুর্ণীতিসহ বিভিন্ন অভিযোগের ভিত্তিতে বিচারক মোঃ ফকরুদ্দিনের অপসারণের দাবীতে ১৭ নভেম্বর আইনজীবী সমিতির সভায় সোমবার থেকে আদালত বর্জনের সিদ্ধান্ত গ্রহন করা হয়। সোমবার বেলা ১১টার দিকে বিচারক মোঃ ফকরুদ্দীন পুলিশী প্রহরায় আদালতে আসেন এবং এজলাসে বসে বিচার কাজ শুরু করার চেষ্টা করলে ক্ষুব্ধ আইনজীবীরা হামলা চালিয়ে আদালতের জানালার ৩টি গ্লাস ভেঙ্গে ফেলেন।


বাংলাসংবাদ২৪/হাবাব/এমএস
 

আরও সংবাদ