Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Fri July 30 2021 ,

  • Techno Haat Free Domain Offer

আটকের পর বিএনপি নেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার

Published:2014-01-30 11:33:58    

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সোনাইমুড়িতে তৌহিদুল ইসলাম নামে এক বিএনপি নেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে উপজেলার আমিশাপাড়া ইউনিয়নের মেহেদিপাড়ায় এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়। তৌহিদুল ইসলাম সোনাইমুড়ি উপজেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক।

পুলিশ সুপার বলেন, তৌহিদ সোনাইমুড়ি থানা পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী ছিলেন। বুধবার ঢাকা জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে গ্রেপ্তারের পর রাতে তাকে নোয়াখালী নিয়ে আসা হয়েছিল।

সোনাইমুড়ী থানার ওসি আবদুস সালাম জানান, রাত ৯টায় তৌহিদকে আমাদের কাছে হস্তান্তর করা হয়। রাতে সোনাইমুড়ী থানার এস.আই আলমগীরের নেতৃত্বে পুলিশ তৌহিদকে নিয়ে আমিশাপাড়ায় অস্ত্র উদ্ধারে যায়। সেখান থেকে ফেরার পথে সন্ত্রাসীরা পুলিশের উপর হামলা করলে পুলিশও পাল্টা হামলা চালায়। এতে দৌড়ে পালিয়ে যাওয়ার সময় তৌহিদ গুলিবিদ্ধ হয়ে নিহত হয়।  

এ সময় তৌহিদসহ দুই কনস্টেবল গুলিবিদ্ধ হন। তাদের নোয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে ভোর ৪টার দিকে চিকিৎসক তৌহিদকে মৃত ঘোষণা করেন বলে পুলিশ সুপার জানান।

অপরদিকে নোয়াখালী সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক হাসান ইফতেখার জানান, ভোর ৫টার দিকে অজ্ঞাতপরিচয় কয়েকজন হাসপাতালের জরুরি বিভাগে তৌহিদের লাশ রেখে চলে যায়।

স্থানীয় বিএনপি নেতারা জানিয়েছেন, মঙ্গলবার পুলিশ তাকে জাতীয় প্রেস ক্লাব এলাকা থেকে গ্রেফতারের পর বুধবার দুপুরে তাকে সোনাইমুড়ী থানায় হস্তান্তর করা হয়। এর পর বৃহস্পতিবার সকালে উপজেলার আমিশাপড়া-সোনাপুর এলাকার মেদীপাড়ায় তার গুলিবিদ্ধ লাশ পড়ে থাকে। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

স্থানীয় বিএনপির দাবি, তৌহিদকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। তাকে ক্রসফায়ারে দেওয়া হবে বুধবার বিকাল থেকেই ওই এলাকায় বিষয়টি প্রচার হতে থাকে। সোনাপুর ইউনিয়নের চেয়ারম্যানও থানা হাজতে তৌহিদকে দেখে এসেছেন বলে তারা জানায়।

বাংলাসংবাদ২৪/বিএইচ

আরও সংবাদ