Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Sat June 19 2021 ,

  • Techno Haat Free Domain Offer

অর্থমন্ত্রীর মন্তব্যের প্রতিবাদে রাবি শিক্ষকদের মানববন্ধন

Published:2015-09-09 17:54:59    

রাবি প্রতিনিধি: সদ্য ঘোষিত অষ্টম জাতীয় বেতন কাঠামো পুনঃনির্ধারণের দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন নিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের করা মন্তব্যের করা প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। বুধবার সকাল ১১টায় থেকে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে এ মানববন্ধন কর্মসূচী পালন করেন তারা।
 
মঙ্গলবার দুপুরে সচিবালয়ে অষ্টম বেতন কাঠামো নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলোচনাকালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের উদ্দেশে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, দেশের সবচেয়ে শিক্ষিত জনগোষ্ঠী জ্ঞানের অভাবে আন্দোলন করছেন। তাঁদের কর্মবিরতির কোনো যুক্তি নেই। তাঁরা জানেনই না যে নতুন বেতন কাঠামোতে তাঁদের জন্য কী আছে, কী নেই।

মানববন্ধনে অর্থমন্ত্রীর কটুক্তির প্রতিবাদ জানিয়ে শিক্ষকরা বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষকরা তাদের মর্যাদা রক্ষার জন্য আন্দোলনে নেমেছে। কিন্তু অষ্টম বেতন কাঠামোতে শিক্ষকদের অমর্যাদা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের মর্যাদা সম্পর্কে পূর্ণাঙ্গ জ্ঞান না থাকার কারণেই অর্থমন্ত্রী এ ধরনের মন্তব্য করেছেন বলে মানববন্ধনে শিক্ষকরা বলেন।

অর্থমন্ত্রী এর আগেও নানা ইস্যুতে অসংযত মন্তব্য করেছেন উল্লেখ করে বক্তারা আরো বলেন, এ ধরনের একজন মন্ত্রীর মন্ত্রিসভায় থাকা কতটুকু যুক্তিসংগত তা নিয়ে সরকারকে ভাবতে হবে। বক্তারা দ্রুত বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের চারদফা দাবি মেনে নেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন  বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক আনন্দ কুমার সাহা, সাধারণ সম্পাদক অধ্যাপক মুহা. রেজাউল করিম, যুগ্ম সাধারণ সম্পাদক শাতিল সিরাজ, সাবেক সহ-উপাচার্য অধ্যাপক মুহম্মদ নূরুল্লাহ্, ইতিহাস বিভাগের অধ্যাপক চিত্তরঞ্জন মিশ্র, শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক সুলতান-উল ইসলাম, অধ্যাপক প্রণব কুমার পা-েসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা অংশগ্রহণ করেন।#


প্রতিনিধি: সুজন আলী
রাজশাহী বিশ্ববিদ্যালয়
০১৭৬৭১১৯৯৭১
 

আরও সংবাদ