Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Mon May 17 2021 ,

  • Techno Haat Free Domain Offer

ঈদের ছুটিতে মাঠ প্রশাসনকে ‘সতর্ক’ থাকার নির্দেশ

Published:2016-06-29 15:44:14    
ঈদের দীর্ঘ ছুটিতে কোনো পর্যায়ে আইন-শৃঙ্খলায় বা কোনোভাবে যাতে অস্থিরতা সৃষ্টি না হতে পারে- সে বিষয়ে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের (ডিসি) সতর্ক থাকার নির্দেশ দিয়েছে সরকার।
বুধবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিবের সঙ্গে বিভাগীয় কমিশনারদের এক অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যোগ দিয়ে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ মাঠ প্রশাসনের কর্মকর্তাদের এই নির্দেশনা দেন।
 
বিভাগীয় কমিশনারদের উদ্দেশে মুখ্য সচিব বলেন, “নয় দিনের লম্বা ছুটিতে জেলা প্রশাসকদের সতর্ক রাখবেন। কোনো ধরনের অস্থিতিশীল পরিস্থিতি যেন সৃষ্টি না হয় সে বিষয়ে ডিসিরা যেন সজাগ থাকেন।”
 
রোজার ঈদ সামনে রেখে শবে কদরের পরদিন আগামী ৪ জুলাই সরকারি ছুটি ঘোষণা হওয়ায় আগে ও পরে শুক্র-শনি মিলিয়ে এবার টানা নয় দিনের ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা।
 
ঈদের ছুটিতে যে কোনো ধরনের পরিস্থিতি সৃষ্টি হলে সঙ্গে সঙ্গে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের জানাতে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশনা দেন আবুল কালাম।
 
সরকারি কর্মকর্তাদের তিনি বলেন, “নয় দিনের ছুটি। ছুটি যত লম্বা আপনাদের রেসপনসিবিলিটি তত বেশি।”                      
 
প্রধানমন্ত্রীর কার্যালয়ে মুখ্য সচিবের পাশে বসে ভিডিও কনফারেন্স অংশ নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম বলেন, “নয় দিন সরকারি ছুটিতে নিরাপত্তার বিষয়টি বড় আকারে দেখা দরকার।”
 
এই সময়ে ব্যাংকের ভল্টের নিরাপত্তা আরও জোরদারের বিষয়টি তুলে ধরে তিনি বলেন, “ঈদের ছুটিতে মানুষ যেন জরুরি চাহিদাগুলো মেটাতে পারেন। নিরাপত্তার বিষয়গুলো ভালভাবে দেখতে ডিসিদের সঙ্গে যেন কোঅর্ডিনেশন করা হয়।
 
“ডিসি অফিস সব সময়ই খোলা থাকবে, এরপরেও যেন এক্সট্রা কেয়ার নেওয়া হয়- এটাই মেসেজ,” বিভাগীয় কমিশনারদের বলেন সুরাইয়া।
 
প্রধানমন্ত্রীর কার্যালয়ে বসে ভিডিও কনফারেন্সে অর্থ সচিব মাহবুব আহমেদ বিভাগীয় কমিশনারদের জানান, ব্যাংকিং বিভাগ থেকে ঈদের ছুটিতে ব্যাংকগুলোর নিরাপত্তার বিষয়ে চিঠি দেওয়া হয়েছে।
 
ঈদের ছুটিতে ব্যাংক খাতের নিরাপত্তায় বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদেরও সহযোগিতা চান অর্থ সচিব।

আরও সংবাদ