Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Sat May 08 2021 ,

  • Techno Haat Free Domain Offer

মুক্তিযুদ্ধের চেতনায় সাম্প্রদায়িক শক্তিকে রুখে দেব : ওবায়দুল কাদের

Published:2020-12-17 09:57:24    
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের প্রশ্নে কোনো আপোস নেই। সাম্প্রদায়িক অপশক্তির মূল উপড়েফেলা হবে।
আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে সাভারে জাতীয় স্মৃতিসৌধে দলের পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, ‘মুক্তিযুদ্ধেরচেতনার বিরুদ্ধে লড়াই করে যাচ্ছে একটি অশুভ সাম্প্রদায়িক শক্তি। এবার বিজয় দিবসের অঙ্গীকার হচ্ছে, আমরা মুক্তিযুদ্ধেরচেতনায় সাম্প্রদায়িক শক্তিকে রুখেদেবো। আমাদের যে শপথ, আমাদেরযে আদর্শ, মুক্তিযুদ্ধের মূল্যবোধ, স্বাধীনতার আদর্শ-এই প্রশ্নে আমরাকোনো আপোস করব না।সেটাও আমরা তাদের জানিয়ে দিতে পারি।’
সাম্প্রদায়িক অপশক্তিকে রুখেদেওয়াই এবারের বিজয় দিবসের অঙ্গীকার জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা বিজয় দিবস উদযাপন করছি, কিন্তু এখনও বাংলাদেশের স্বাধীনতার আদর্শ, মুক্তিযুদ্ধেরচেতনার বিরুদ্ধে লড়াই করে যাচ্ছে একটি অশুভ ও সাম্প্রদায়িক শক্তি। এবারকার বিজয় দিবসের অঙ্গীকার হচ্ছে আমরা মুক্তিযুদ্ধেরচেতনা এ সাম্প্রদায়িক শক্তিকে রুখবো।
তিনি বলেন, এক দিকে ১৯৪৭ এরচেতনা, অন্য দিকে ’৭১ এর চেতনা, একদিকে সাম্প্রদায়িকতা, আরেক দিকে অসাম্প্রদায়িকতা, আজ আমাদের এ দু’টি ধারা চলছে, আমাদের আজকের শপথ হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা মুক্তিযুদ্ধের সব শক্তিকে ঐক্যবদ্ধ করে সাম্প্রদায়িক অপশক্তির বিষবৃ যে ডালপালা বিস্তার করেছে,সেই বিষবৃক্ষ আমরা সমূলে উৎপাটন করবো।সেই সঙ্গে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করবো। এটাইহোক এবারকার বিজয় দিবসের শপথ।
হেফাজতসহ ধর্মীয় সংগঠনগুলোর নেতাদের সঙ্গে বৈঠকের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুও পাকিস্তানিদের সঙ্গে বৈঠক করেছেন, তারা কি চেয়েছিল, তা জানতে। তাদের (ধর্মীয় সংগঠন) সঙ্গে বৈঠকটা করা হয়েছে, কারণ আমরা জানতে চাই, তারা কী চায়। আমাদের যে শপথ, আমাদেরযে আদর্শ, মুক্তিযুদ্ধের মূল্যবোধ, স্বাধীনতার আদর্শ, এ প্রশ্নে আমরাকোনো আপোষ করবো না।সেটাও আমরা তাদের জানিয়ে দিতে পারি। তা নাহলে বৈঠককেন ?

আরও সংবাদ